শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৪ পূর্বাহ্ন

ধর্ষণ প্রতিরোধে ছাত্রলীগ নেতার ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক / ১৪৪ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১১ অক্টোবর, ২০২০

বাংলাদেশে দিন দিন যেন বেড়েই চলেছে ধর্ষণের সংখ্যা। সবথেকে বড় ধাক্কার বিষয়, সেটা হলো কোথাও যেন নিরাপদ স্বত্তা নেই মেয়েদের জন্য। কখনো মাদ্রাসার শিক্ষক, পাড়া প্রতিবেশী, বখাটে যুবক, কিশোর, শিশু, বৃদ্ধ সবাই যেন আজকাল চিহ্নিত ধর্ষক।

প্রতিদিন খবরের কাগজে কিংবা টিভির পর্দায় এরকম যতগুলো খবর আসে সেটাই কি এই পৈশাচিক কার্যক্রমের সঠিক সংখ্যা, নাকি পর্দার আড়ালে চাপা পড়ে আছে আরো হাজার হাজর বোবা কষ্টের আর্তনাদ? হ্যাঁ, এমন অনেক গল্পই আছে অপ্রকাশিত।

মিডিয়ার চকচকে লেখনী, আর বিচারবিভাগের অমনযোগী স্বত্তা ব্যার্থতার কালপুরুষে যখন রুপ নেয় তখন প্রশ্নবিদ্ধ হয় সমগ্র জাতিস্বত্তা। আমাদের সমাজে ধর্ষক শুধু এক ধরনের হয় না, বরং ধর্ষকের বেশকিছু প্রকারভেদ বিদ্যমান।

এর বিরুদ্ধে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন কার্যক্রম চলছে। ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নেত্রকোনা জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক গোলাম কিবরিয়া রুদ্র। তিনি ধর্ষনের বিরুদ্ধে লিফলেট বিতরন করছেন। সচেতনা বৃদ্ধিতে যেমন ভূমিকা ঠিক সেভাবে ছাত্রলীগের একজন কর্মীর অসৎ কাজের জন্য যে সংগঠন দায়ী নয় তাও প্রকাশ করা হচ্ছে। লিফলেটে ধর্ষন প্রতিরোধে একটি প্রতিবাদী কবিতাও রয়েছে। যার লেখক তিনি নিজেই।
এ বিষয়ে গোলাম কিবরিয়া রুদ্র জানান, ছাত্রলীগ মানুষের কাজ করে আসছে এখনো করছে। ব্যক্তির জন্য সংগঠন দায়ী হতে পারে না। আমি চাচ্ছিলাম প্রতিবাদটা মানুষের দৌরগড়ায় পৌছে দিতে। সে ক্ষেত্রে এ পরিকল্পনা মাথায় আসে।


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by BongshaiIT.com
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ