মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ছাত্রদল হল অছাত্র ও গুন্ডাদের সংগঠন : আল নাহিয়ান দেবিদ্বার পৌর নির্বাচনে নৌকার প্রচারণায় মানুষের দ্বারে দ্বারে ছাত্রলীগ সভাপতি বিডিআর হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি জামায়াতের বিরুদ্ধে যে নির্ভরযোগ্য ও বস্তুনিষ্ঠ তথ্যপ্রমাণ শাহরাস্তি ছাত্রদলের কমিটিতে আহবায়ক চাকরিজীবী সদস্য সচিব ধর্ষক যুবলীগ চেয়ারম্যানের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল নির্বাচনি আচরণবিধি ভাঙ্গল জয়-লেখক মুদি দোকানের কর্মচারী থেকে কোটি টাকার মালিক! চরদিঘলদী ইউপি আ. লীগের সাধারণ সম্পাদকের বাড়িতে ককটেল বিস্ফোরণ : ভাঙচুর ও লুটপাট নরসিংদী পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পরিবর্তন মেহেরপাড়া ছাত্রলীগ কর্তৃক আয়োজিত ব্যাডমিন্টন টুর্নামেন্ট উদ্বোধন

আরো বাড়ছে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

শফিক আহমেদ ভূইয়া / ৫৬ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

করোনাভাইরাসের মহামারীর কারণে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। নতুন করে আরো ১৫ দিন থেকে এক মাস ছুটি বাড়ানো হতে পারে বলে আজ ৯ জানুয়ারি, শনিবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

তিনি জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না। ফের ছুটি বাড়ানো হতে পারে।

তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলেও জানান মন্ত্রী।

জাকির হোসেন বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লেও আমাদের অনলাইন পাঠদান কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্কুল খোলার মতো কোনো অবস্থা নেই। এ পরিস্থিতিতে ১৬ জানুয়ারির পর আবারো ছুটি বাড়ানো হতে পারে।

সরকারপ্রধানের সঙ্গে কথা বলে কতদিন ছুটি বাড়ানো যায় সে বিষয়ে শিক্ষামন্ত্রী সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

এদিকে সার্বিক পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো ১৫ দিন থেকে এক মাস বাড়তে পারে বলে শিক্ষা মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানা গেছে। ওই সূত্র আরো জানায়, এ বিষয়ে ‍দু-একদিনের মধ্যেই চূড়ান্ত ঘোষণা আসবে।


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by BongshaiIT.com
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ