মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২ অপরাহ্ন

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনে মনোনয়ন দৌড়ে এস.এম মান্নান কচি!

শফিক আহমেদ ভূইয়া / ৬৬ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

ঢাকা-১৪ আসনের উপনির্বাচনের মনোনয়ন দৌড়েঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। এছাড়া সাবেক সংসদ সদস্য, ব্যবসায়ী ও কয়েকজন আওয়ামী লীগ নেতাও আসনটিতে দলীয় মনোনয়ন পাওয়ার চেষ্টা চালাচ্ছেন। এরইমধ্যে পোস্টার, বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা। মনোনয়ন প্রত্যাশীরা কাটাচ্ছেন ব্যস্ত সময়।

রাজধানীর অন্যতম প্রবেশদ্বার গাবতলীসহ মিরপুর, শাহআলী, দারুসসালাম থানা এবং রূপনগর থানার আংশিক ও সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে ঢাকা-১৪ আসন। এ আসনের সংসদ সদস্য ছিলেন আসলামুল হক।

আসলামুল হকের মৃত্যুতে এ আসনের নৌকার মাঝি হতে চান দলটির বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা। ইতিমধ্যে ব্যানার-পোস্টারে প্রার্থীতা জানান দিচ্ছেন তারা।
সম্ভাব্য প্রার্থী তালিকায় এগিয়ে রয়েছেন ঢাকা মহানগড় উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান কচি। তার সম্পর্কে বলতে গিয়ে স্থানীয় প্রবীণ এক আওয়ামী লীগ নেতা বলেন, একটা মানুষ, তার হাতের তর্জনী দিয়েই হাজার হাজার নেতাকর্মীকে উজ্জীবিত করেন। এই আসনের মানুষের মাঝে অনেক পরিচিত মুখ তিনি।

নৌকায় মনোনয়ন পেলে মাদক, সন্ত্রাস আর দখলের বিরুদ্ধে কাজ করার কথা জানান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

মনোনয়ন প্রত্যাশী মান্নান কচি বলেন, চাঁদাবাজী মুক্ত করা এবং নদী দখল ও জমি দখল অবশ্যই মুক্ত করবো। ব্যবসা-বাণিজ্য, শিল্প প্রতিষ্ঠানগুলো যাতে সুন্দরভাবে চালাতে পারে এটাই হবে আমার মূল লক্ষ্য।

এ ছাড়া অন্যান্যদের মধ্যে মনোনয় প্রত্যাশী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল,ঢাকা উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং দারুসসালাম থানা আওয়ামী লীগেরও সভাপতি এ বি এম মাজহারুল আনাম,সাবেক সংরক্ষিত আসনের এমপি সাবিনা আক্তার তুহিন, প্রয়াত আসলামুল হকের স্ত্রী মাকসুদা হক,জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য আসলামুলের বড় ভাই মফিজুল হক বেবু,শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগা খান মিন্টু,অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল,ড. আরিফ আহমেদ চৌধুরী,কাজী ফরিদুল হক হ্যাপী।

উল্লেখ্য, ভোটের মাঠে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আর কোন নির্বাচনে অংশ গ্রহণ না করার ঘোষণা দিয়েছিল। ফলে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা থাকবে বললে ভুল হবে না।


এ সম্পর্কিত আরো সংবাদ
Developed by BongshaiIT.com
ব্রেকিং নিউজ
ব্রেকিং নিউজ